বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে হাজীগঞ্জে ইমামে রাব্বানী দরবার শরীফের উদ্যোগে ৩৬ তম জশনে জুলুছ অনুষ্ঠিত

নুর মোহাম্মদ পাটোয়ারী

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে হাজীগঞ্জ পৌরসভাধীন ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফের উদ্যোগে ৩৬ তম জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বাদ জোহর মরহুম পীর সাইয়্যেদ জাহান শাহ মোজাদ্দেদীর বড় সাহেবজাদা সাইয়্যেদ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল আবেদী আল মাদানীর নেতৃত্বে এ জশনে জুলুছ বের হয় এদিন জশনে জুলুছটি ধেররা ইমামে রাব্বানি দরবার শরীফ থেকে বের হয়ে কুমিল্লা— চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দরবার শরীফ কমপ্লেক্সের মসজিদে এসে মিলিত হয়। এরপর মসজিদে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য বিষয়ক পবিত্র কোরআন ও হাদিসের আলোকে আলোচনা সভা ও দোয়া—মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা পেশ করেন, মাও. এইচ.এম আহসান উল্যাহ আবেদী, ক্বারী ত্বোহা আল—মাদানী, মাও. মমতাজুল আরেফিন আল—আবেদী, মাও. জয়নাল আবেদীন আল—আবেদী, মাও. আব্দুর রহিম আল—আবেদী, মাও. বিল্লাল হোসেন পাটওয়ারী, হাফেজ মাও. মোবারক হোসেন আল—আবেদী, গাজী আব্দুর রহিম, মাও. নুরুল আমিন আল—কাদেরী, মাও. মাও. মোতাহের আল—আবেদী প্রমুখ।

এর আগে তিনি পবিত্র কোরআন মাজিদ ও হাদিসের আলোকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা পেশ করেন। এ সময় সাইয়্যেদ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল—আবেদী আল মাদানীর পরিবারের সদস্য, দরবারের খাদেম, বিভিন্ন দরবার, মসজিদ ও মাদ্রাসা থেকে আগত ওলামায়ে কেরাম, ইসলামী সংগঠন ও আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নেতৃবৃন্দ ও কয়েক শতাধিক ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন

দরবার শরীফের খাদেম মাও. শাহজালাল আবেদীর উপস্থাপনায় আলোচনার শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, হাফেজ মো. মেহেদী হাসান, নাতে মোস্তফা (সাঃ) পরিবেশন করেন মো. ফয়সাল আল—আবেদী ও হাফেজ মো. গোলাম নুরন্নবী। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, সাইয়্যেদ মাখদুম শাহ মোজাদ্দেদী আল—আবেদী আল মাদানী।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com