শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

অসচ্ছল শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান

বিশেষ প্রতিবেদক:

চাঁদপুরের জিলানি চিশতী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী কামরুল হাসানের জীবনে ঘটেছে এক অপ্রত্যাশিত ঘটনা। কামরুল হাসান আর্থিক অসচ্ছলতা ও শারীরিক অসুস্থতার কারণে শিক্ষার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার পথে অনেক বাঁধার সম্মুখীন হলেও, অবশেষে একটি ল্যাপটপ পেয়ে তার স্বপ্নপূরণের দ্বার খুলেছে।

কুয়েত প্রবাসী অধিকার পরিষদের সহ—সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক হাজী মোহাম্মদ ইউনুস মাহমুদ ও রোটারি ক্লাব অফ আদর্শ হাজিগঞ্জের সাবেক প্রেসিডেন্ট রোটারিয়ান জয়দেব পালের নিজস্ব অর্থায়নে তাকে একটি ল্যাপটপ প্রদান করা হয়েছে।

গত ১০ অক্টোবর সন্ধ্যায় চাঁদপুরে এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে কামরুল হাসানের হাতে ল্যাপটপটি তুলে দেওয়া হয়।

ল্যাপটপ পেয়ে আবেগাপ্লুত কামরুল বলেন, “আল্লাহর অশেষ রহমতে আমি আজ ল্যাপটপ পেয়েছি। শারীরিক অসুস্থতা ও অর্থনৈতিক দুরবস্থার কারণে আমার পড়াশোনা ও ফ্রিল্যান্সিং কাজ চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছিল। কিন্তু আজ ইউনুস আঙ্কেল ও জয়দেব আঙ্কেলের সহায়তায় আমি নতুনভাবে স্বপ্ন দেখতে পারছি।”

রোটারিয়ান জয়দেব পাল বলেন, “মানবিক উদ্যোগের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব। আমরা যদি একে অপরের পাশে দাঁড়াই, তাহলে সমাজের অনেক সমস্যার সমাধান করতে পারি। অসচ্ছল এই শিক্ষার্থীর পাশে দাঁড়িয়ে তার ভবিষ্যৎ গঠনে ভূমিকা রাখতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আশা করি, আমাদের এই সহায়তা তার জীবনে ইতিবাচক পরিবর্তন আনবে।”
কুয়েত প্রবাসী হাজী মোহাম্মদ ইউনুস মাহমুদ বলেন, “কামরুল একটি প্রতিভাবান শিক্ষার্থী, তবে শারীরিক অসুস্থতা ও আর্থিক অসচ্ছলতার কারণে সে পিছিয়ে পড়ছিল। তাকে সহযোগিতা করে আমরা চাই সে ফ্রিল্যান্সিং শিখে স্বাবলম্বী হোক এবং নিজের পায়ে দাঁড়াতে পারুক। আল্লাহর রহমতে

আমি সবসময় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করি, এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের দোয়া কামনা করছি।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সামিউল প্রধানিয়া, রিয়াজ শাওন ও সায়েম প্রমুখ।

এই মহতী উদ্যোগটি সমাজের জন্য একটি উদাহরণ হয়ে থাকবে, যেখানে শিক্ষা ও মানবিকতার সমন্বয়ে একজন শিক্ষার্থীর জীবনে আলোর বার্তা পৌঁছে দেওয়া হয়েছে

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com