বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে নৌকার বিপক্ষে লড়তে ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

গাজী মহিনউদ্দিন ও নূর মোহাম্মদ পাটওয়ারী:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ- শাহরাস্তি) নির্বাচনী আসনে মনোনয়ন পত্র দাখিল করার মধ্য দিয়ে জমে উঠেছে নির্বাচনী পরিবেশ।

মনোনয়নপত্র দাখিল করার মধ্য দিয়ে অবাধ সুষ্ঠ নির্বাচন হলে মাঠে থাকার অঙ্গিকার করেছেন প্রার্থীরা।

এ নির্বাচনে চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত নৌকার প্রার্থী মেজর অবসর প্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এর সাথে ভোটের মাঠে লড়তে মনোনয়নপত্র দাখিল করেছেন ৮ প্রার্থী।

মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে প্রস্তাবক ও সমর্থকদের নিয়ে জেলা রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল করেন।

নৌকার সাথে লড়তে মনোনয়নপত্র দাখিল করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ্, স্বতন্ত্র পদ প্রার্থী হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দীন, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকে মুকবুল হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফুলের মালা প্রতীকে বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রধানিয়া, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মোহাম্মদ সফিকুল আলম ফিরোজ, জাসদের মশাল প্রতীকে জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. মনির হোসেন মজুদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট ছড়ি প্রতীকে আক্তার হোসেন মোল্লা।

বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত হাজীগঞ্জ ও শাহরাস্তি আসনে দুই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মনোয়ন ফরম জমা নেয়া হয়।

এর আগে বুধবার সকালে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মেজর(অব:) রফিকুল ইসলাম বীরউত্তম মনোনয়নপত্র জমা দেন। ওইসময় তিনি বলেন, যার ভালো লাগবে নৌকায় থাকবে যার ভালো লাগবে না নৌকার বাহিরে থাকবে, এটা একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। স্বতন্ত্র প্রার্থীরা নৌকার জয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।

হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী গাজী মো. মাঈনুদ্দিন বলেন, তৃণমূলের নেতাকর্মীদের দাবীর প্রেক্ষিতে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আগামী ৭ জানুয়ারী ভোটের দিন পর্যন্ত মাঠে থাকবো।

আওয়ামীলীগ নেতা জাকির হোসেন প্রধানিয়া বলেন, জনগনের সেবক হতে এসেছি। জনগন যদি আমাকে পছন্দ করে তবে আমি নির্বাচিত হবো। পরাজিত হলেও আমি জনগনের পাশে থাকবো।

সৈয়দ বাহাদুর শাহ তিনি বলেন, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না পেলে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন।

এদিকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ওমর ফারুক সড়ক দূর্ঘটনার শিকার হওয়ায় এবং তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী টিপু মজুমদার মনোনয়ন পত্র দাখিল করেনি।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com