মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

হাজীগঞ্জে শীতের প্রকোপে প্রতিদিন শ্বাসকষ্ট ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে ৪ শতাধিক শিশু

মেঘনাপোষ্ট ডেস্করিপোর্ট :

শীতের প্রকোপে ঠান্ডা জনিত কারণে চাঁদপুরের হাজীগঞ্জে প্রতিদিন গড়ে ৪শতাধিক শিশু অসুস্থ্য হয়ে পড়ছে। এদের অধিকাংশ শিশু এবং ডায়রিয়া শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হচ্ছে।

গত ১ সপ্তাহে বৈরী আবহওয়ায় ঠান্ডাজনিত রোগে নবজাত এবং ৪ বছর বয়সের শিশুরা আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং প্রাইভেট হাসপাতাল গুলোতে চিকিৎসা নিচ্ছে।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গড়ে প্রতিদিন প্রায় ২ শতাধিক শিশু চিকিৎসা নিতে আসে। এরা সবাই জ্বর সর্দি, শ^াসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত। অনেকে হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় অবস্থান করছে।

বর্তমানে এখানে ভর্তি আছে ২১জন শিশু। এদের মধ্যে ডায়রিয়ায় ৩জন,শ্বাসকষ্ট রোগে ১৪জন আক্রান্ত। বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মাওলা।

হাজীগঞ্জ বাজারের একটি প্রাইভেট হাসপাতাল গুলোর শিশু বিশেষজ্ঞ ডাক্তারের চেম্বার ঘুরে দেখা যায়, প্রতিদিন ঠান্ডাজনিত কারণে প্রায় দুই শতাধিক শিশু চিকিৎসা নিতে আসে।

মঙ্গলবার বিকালে হাসপাতালে আসা রুগি ফাতেমা বেগম জানান, তার শিশু ডায়রিয়ায় আক্রান্ত। তার অবস্থা বেগতিক তাই তাকে মতলব কলেরা হাসপাতালে রেফার করেছে। তাই তাকে মতলব নিয়ে যাচ্ছি।

শিশু ওয়াডে ভর্তি এক শিশুর মা রেহানা জানান, দুইদিন থেকে আমার বাচ্চাকে জ্বর সর্দির জন্য ভর্তি করিয়েছি। আজ কিছুট ভালো।

শিশুবিষেষজ্ঞ নাজমুল করিম জানান, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রতিদিন ২শ শিশু রোগী আসে। তার মধ্যে ডায়রিয়া জ্বর সর্দি শীত জনিত রোগের কারণেই এসব রোগী আসছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com