বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শাহরাস্তিতে মানসিক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ইমাম আটক

মোঃ হাসানুজ্জামানঃ

প্রথমে জোরপূর্বক পরে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে প্রতিবন্ধীকে ধর্ষণ করেছে মসজিদের ইমাম। পরবর্তি সময়ে গর্ভে সঞ্চারিত নবজাতিকার ভূমিষ্ঠ হওয়ার পূর্বেই গর্ভপাত ঘটানোর অভিযোগে থানা পুলিশ আটক করেছে ওই ইমামকে।

ঘটনাটি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহের উত্তর ইউনিয়নের দেবীপুর গ্রামে ঘটে।

জানা যায়, ওই গ্রামের হাজিবাড়ি সংলগ্ন হাজিবাড়ি জামে মসজিদে ইমামতি করতেন একই উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের চন্ডিপুর ইরার বাড়ির মৃত সামছুল হকের পুত্র হাফেজ ইলিয়াছুর রহমান। আরও জানা যায়, মানসিক প্রতিবন্ধী কিশোরীকে মসজিদে ডেকে নিয়ে ধর্ষণ, অতঃপর অন্তঃসত্ত্বা কিশোরীকে ঔষধ খাইয়ে ৬ মাসের কন্যা সন্তানকে হত্যা করা হয়েছে।

এই ঘটনায় এলাকায় পক্ষে-বিপক্ষে চাঞ্চল্যের সৃষ্টি হযেছে। এবিষয়ে ধর্ষিতার মা বাদী হয়ে মসজিদের ইমাম ইলিয়াসকে বিবাদী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।অভিযোগটি নিয়মিত মামলায় পরিনত হলে থানা পুলিশ তাকে ১৯ মার্চ মঙ্গলবার আটক করেন।

ওই বাড়ির লোকজন জানায়, আমাদের বাড়ির জামে মসজিদে ৩ বছর যাবত ইমামতি করতেন, হাফেজ মোঃ ইলিয়াছুর রহমান। গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৭টায় একই বাড়ির মৃত আলী হোসেনের ২য় কন্যা মানসিক প্রতিবন্ধী ২৩ বছর বয়সী জাহেদা আক্তার আছমা একটি মৃত কন্যা সন্তান প্রসব করে। এতে বাড়ি ও এলাকায় কৌতূহল সৃষ্টি হয়।

আছমার মা শাহিদা বেগম বলেন, ১৯ ফেব্রুয়ারি সোমবার বিকেলে বাড়ির লোকজন আছমার পেট নিয়ে আলোচনা সমালোচনা শুরু করে। বিষয়টি আমার কানে আসলে আমি আছমাকে জিজ্ঞেস করি। তখন আছমা আমাকে বলে আমার পেট বড় কেন হুজুরকে জিজ্ঞেস করে আসি। এসময় আমিসহ হুজুরের কাছে যাই এবং আছমা হুজুরকে জিজ্ঞেস করে আপনি আমাকে কি করেছেন? এখন সবাই আমার পেট বড় কেন বলে প্রশ্ন করে। তখন হুজুর আছমাকে ডেকে ২টা টেবলেট খাইয়ে দেয়। এরপর থেকে আছমার পেট ব্যথা শুরু হয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এঘটনায় আমি থানায় একটি অভিযোগ করেছি। অভিযোগের আলোকে আমি বিচার পাইনি। আমার পাশে কেউ নেই এবং কেউ ছিলোও না। আমার স্বামী নেই। অসহায় জীবন যাপন করি। আমার অসহায়ত্বের সুযোগে কয়েকজন মিলে হুজুরকে এমন অপরাধ থেকে বাঁচিয়ে দেয়। আছমার এমন ক্ষতির জন্য সমাজবাসী, স্থানিয় সংসদসদস্য ও দেশবাসীর কাছে সুষ্ঠু ও সঠিক বিচার প্রার্থনা করেন তিনি।

থানা সূত্রে জানা যায়,
১৯ মার্চ মঙ্গলবার থানার অফিসার ইনচার্জ নির্দেশনায় এসআই মোঃ জাকির হোসেন ভূঁইয়া সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে শাহরাস্তি মডেল থানার মামলা নং-০৫, তাং-০৮/০৩/২০২৪ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত ২০২০) এর ৯(১) তৎসহ ৩১৩/৩১৫ পেনাল কোডের এজাহারনামীয় হাফেজ ইলিয়াছুর রহমান (২৯), থানাধীন রাজাপুর এলাকা হতে গ্রেফতার করেন। হয়। পরবর্তীতে উক্ত আসামীকে প্রয়োজনীয় পুলিশ এসকর্টের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com