মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দলিলের চৌহুদ্দি বদলে ভাড়াটে মাস্তান দিয়ে করবস্থানের জায়গা দখলের চেষ্টা

মজিবুর রহমান রনি

চাঁদপুরের হাজীগঞ্জে ভাড়াটে মাস্তান দিয়ে কবরস্থানে জায়গা দখলের চেষ্টা ও মালিকদের উপর হামলার অভিযোগ উঠেছে।
১৩মার্চ শনিবার চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নে মাতৈন গ্রামে এই ঘটনা ঘটে।

অভিযোগকারী আব্দুল রহিমের বক্তব্যে জানা যায় —চাঁদপুর জেলার কালেক্টরীর তৌজিভুক্ত উপজেলা হাজীগঞ্জ এলাকাধীন হাল ১৩৬নং মাতৈন মৌজার বিএস ৪৯৩ নং ,ডিপি — ৮১ নং খতিয়ানভুক্ত হালে ১৩৩৮ দাগের নাল মোট ৩৫ শতাংশ ভূমির অন্দরে ২শতাংশ ৫০ পয়েন্ট ভূমি যাহার উত্তরে রাস্তা, দক্ষিণে জসিম গাজী ,পূর্বে মুশফিক পাটোয়ারী ,পশ্চিমে জসিম মিজি কিন্তু জসিম জমি খরিদ করার সময় তারা দলিল দাতার চৌহদি পরিবর্তন করে নিজের সুবিধামত চৌহুদি দিয়ে রেজষ্ট্রি করে নেয়.
যাহা আইনগত বৈধতা নেই।

তাই সে গত ১৩ মার্চে সন্ধ্যায় নামধারী যুবলীগনেতা কাজিরগাঁও গ্রামের আক্তার নামের ভাড়াটে সন্তাশী দিয়ে জোর করে আমাদের কবরস্থানে জায়গা দখল করে রাস্তা তৈরি করতে যায়।

এসময় আমরা বাধা দিলে আমাদের উপর আক্তার হামলা চালায় ,মহিলাদের উপর এলোপাতারি আঘাত করে কান থেকে স্বর্নের জিনিস ছিনিয়ে নিয়ে যায়,এবং কাপড়চোপড় ধরে টানাহেঁচড়া করে।

আব্দুর রহিম আরো বলেন — উক্ত জায়গায় আক্তারের কোনো সম্পৃক্ততা নেই।সে ভাড়াটে সন্তাশী হিসাবে আমাদের জায়গা দখল করতে আসে। এর আগেও তার বিরুদ্ধে এমন আরো অভিযোগ রয়েছে।

এবিষয়ে মোঠোফোনে আক্তারের সাথে যোগাযোগ করলে আক্তার জানান — আমার বোন জামাই শরীফ উক্ত জায়গা কিনা বেচা করেন এবং সে আমাকে ফোন করে ঘটনাস্থলে নিয়ে আসেন। মারামারি বিষয়ে জানতে চাইলে সে বলেন ; এই বিষয়ে আগামী ২২ তারিখ থানায় বৈঠক হবে এবং সেখানে সমাধান হবে।

তার পূর্বেও তার বিরুদ্ধে এমন আরো অনেক অভিযোগ রয়েছে এমন প্রশ্নে জবাবে তিনি বলেন ,
এটা আমার চাচা সাথে ঘটনা এবং সেটার আমাদের ভিতরে সমাধান হয়েছে।

ভুক্তভোগী আব্দুর রহিম আরো বলেন , সমস্যা হলে আমাদের আর জসিমদের মাঝে যা আমরা সমাধান করবো। এখানে আক্তার ও তার বোন জামাই শরীফ কেনো আসবে?

তার সাথে তো আমাদের কোনো সমস্যা নাই। সে ভাড়াটে মাস্তান এসে আমাদের উপর হামলা চালায়।

এই বিষয়ে হাজীগঞ্জ থানায় সহকারী উপ পরিদর্শক সুকান্ত বলেন — বিষয়টি আমি তদন্ত করেছি আগামী ২২ তারিখে সমস্যা সমাধানের জন্য বসা হবে এবং উডযুক্ত কাজগপত্রের মাধ্যমে সমস্যাটির সমাধার করা হবে

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com