মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

হাজীগঞ্জের দুই শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন নিয়ে প্রবেশ করা যাবে না

বৃহস্পতিবার হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশাররফ হোসেন সকল শিক্ষার্থীদের উদ্দেশ্য একটি বিজ্ঞপ্তি জারি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলেজ ক্যাম্পাসে কোন প্রকার মোবাইল (এন্ড্রয়েড/ বাটন ফোন) নিয়ে প্রবেশ করা যাবে না। মোবাইল ফোন নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে মোবাইল ফোন জব্দ করা হবে। যা অফেরতযোগ্য। বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য অনুরোধ জানানো হয়।

হাজীগঞ্জে দুই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা কোনোভাবেই মোবাইল ফোন আনতে বা ব্যবহার করতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে। ভিন্ন ভিন্ন বিজ্ঞপ্তিতে এ-সংক্রান্ত নির্দেশনা জারি করেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

এর আগে গেলো ১৮ মে হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, চাঁদপুর গ্রুপ থেকেও একই বিজ্ঞপ্তি প্রকাশ করেন মো. শেখ ফরিদ নামক এক ব্যক্তি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উক্ত প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে একাদশ শ্রেনীর সকল ছাত্র-ছাত্রীদের কাছে বিজ্ঞপ্তি প্রকাশের পরেরদিন থেকে যেকোন মোবাইল ফোন পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে দু’টি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেস্টা করেও কথা বলা সম্ভব না হওয়ায় বিজ্ঞপ্তির সত্যতা নিশ্চিত করা যায়নি।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপশ শীলের সাথে কথা হলে তিনিও বিজ্ঞপ্তির বিষয়ে অবগত নন বলে জানান।
এদিকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করার দাবীতে ফেসবুকে বিভিন্ন পোস্ট দেখা যায়।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের দৃষ্টি আকর্ষণ করেছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com