মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মহামারি করোনা ভাইরাসের আক্রমন এবং আমাদের লাভ-ক্ষতি

জিটিবি নিউজ ডেস্কঃ বিজ্ঞানি নিউটন সূত্রে থেকে জানা গেছে বিশ্বের প্রতিটি ক্রিয়ারই একটি প্রতিক্রিয়া আছে তেমনি আছে প্রত্যেকটি বস্তুর ভাল এবং মন্দগুন যেমনটি শিক্ষা দিয়েছে –করোনা ভাইরাস।

যেমনটি ধরুন করোনা ভাইরাস মানুষকে তাদের স্রষ্টার দিকে ফিরিয়ে দিয়ে খুলে দিয়েছে   মানবতার জ্ঞান চক্ষু  এবং শেষ বিচারের মালিকের নিকট ক্ষমা চাওয়ার সুযোগ।

এটি মানুষকে ফিরে এনেছে যাবতীয় অশ্লীলতা ও বেহায়াপনা থেকে, বন্ধ করে দিয়েছে পতিতালয়,তাস,জুয়া,ক্যাসিনোসহ  তাবত নাইট ক্লাব।  করোনা ভাইরাস চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে তোমাদের কোন ক্ষমতা নেই সকল ক্ষমতার মালিক  সর্বৃশক্তিমান একমাত্র আল্লাহ।

এটি মানুষকে শিক্ষা দিচ্ছে কিভাবে হাঁচি-কাশি দিতে হয় এবং  দিনে পাঁচবার হাত ধোওয়ার  বৃহৎ উপকারিতা যা আজি হতে ১৫০০ বছর আগে  শিক্ষা দিয়েছেন আমাদের নবী করিম সাঃআঃ।

আর্থিক হিসাবের দিক থেকেও করোনা ভাইরাসকে পূজি  করে করোনা থেকে বাচার জন্য প্রতিরোধ মুলক দ্রব্যসামগ্রী যেমন-মাস্ক,পিপিইসহ  র্বিভিন্ন ধরনের মেডিসিন বাজার জাত করে চুটিয়ে ব্যবসা করে যাচ্ছে।

তবে নীতি-নৈতিকতা আর ধর্মের দিক থেকে যাহাই বলুন না কেন এই মহামারি করোনা ভাইরাস মানব সভ্যতার যা ক্ষতি করে চলেছে বা করেছে তা শতাব্দীর মাইল ফলক হয়ে থাকছে। আর মানুষ যদি সরকারী নিষেধাজ্ঞা বা স্বাস্থবিধিকে অগ্রাহ্য করে তবে  মৃত্যুর   মিছিল স্বাক্ষী হয়ে দাড়িয়ে থাকবে সহস্র  বছর ধরে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com