বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবচরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্ট :

মাদারীপুরের শিবচরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ শে জুন) দুপুর ১২ টার দিকে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা।

শিবচর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায়ের সার্বিক তত্বাবধানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বদলীকৃত এম রাকিবুল হাসান ও সহকারী কমিশনার ভূমি নব যোগদানকৃত মোঃ রিয়াজুর রহমান।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায় ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ ২/ ২০২২ – ২৩ অর্থবছরে রোপা আমন ধান বৃদ্ধির লক্ষ্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে রোপা আমন বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়। এসময় উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ১৪ শত ৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে উফশী রোপা আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বদলীকৃত এম রাকিবুল হাসান তার বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।”

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com