শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সাংবাদিক জাকির হাজারীর নামে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি পেশ

কুমিল্লা প্রতিনিধিঃ

উদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জাকির হোসেন হাজারীর নামে মিথ্যা অভিযোগ তুলে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন বৃহত্তর দাউদকান্দির গণমাধ্যমকর্মীরা। বুধবার বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

দাউদকান্দি সাংবাদিক সমিতির সভাপতি এইচ এম মোহন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক হানিফ খান, বৃহত্তর দাউদকান্দি প্রেস ক্লাবের সভাপতি এম এ করিম সরকার, কুমিল্লা টিভির সম্পাদক ওমর ফারুক মিয়াজী, দাউদকান্দি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম লিপু, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জিল্লু, দাউদকান্দি রিপোর্টাস ইউনিটির সভাপতি মোহাম্মদ আলী শাহীন, তিতাস প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসলাম মিয়া, দাউদকান্দি প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, শামীম রায়হান ( জনকন্ঠ), মুক্তার হোসেন(মানবজমিন), শহিদুল্লাহ সাদা(মানব কন্ঠ), লিটন সরকার বাদল( এশিয়ান এইজ), মোঃ রুবেল(ভোরের ডাক), হোসাইন মোহাম্মদ দিদার (বাংলাদেশ টুডে), আনিস খান(আজকের পত্রিকা), মহসিন হাবিব(যুগান্তর তিতাস), আবু কোরাইশ আপেল(বাংলা টিভি), শফিকুর ইসলাম বাবু(এশিয়ান টিভি) , মনির হোসেন(গণকন্ঠ) ও আলেক হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, সাংবাদিক জাকির হাজারীসহ তার বাড়ির ৭/৮টি পরিবারের চলার পথ বন্ধ করা নিয়ে প্রতিবেশী খালেক হাজারীর বিল্ডিং নির্মান নিয়ে পারিবারিক দ্বন্দ চলছে। এনিয়ে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিককে ফলাও করে নিউজ প্রকাশিত হয়েছে। যা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি), স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গৌরীপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সরেজমিন পরিদর্শন করেছেন। ইমারত আইন অমান্য এবং চলাচলের পথ না থাকায় উপজেলা প্রশাসন মীমাংশা না হওয়া পর্যন্ত বিল্ডিং নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এটাকে ইস্যু করে পূর্ব শত্রুতার জের ধরে ভিন্ন খাতে প্রবাহিত করতে খালেক হাজারী ও দুবাই জাকির মানববন্ধন করে সাংবাদিক জাকির হাজারীর নামে মিথ্যা চাঁদাবাজির অপবাদ দেয়। সাংবাদিক জাকির হাজারীর ব্যাক্তিগত তথ্য দিয়ে একটি পত্রিকার অনলাইন ভার্সনে মিথ্যা সম্মানহানিকর নিউজ প্রকাশ করে তাকে সামাজিকভাবে হেয় করার চেষ্টা করেন। অথচ চলার পথ বন্ধ করার বিষয়টি উপজেলা প্রশাসন সরেজমিন পরিদর্শন করে আইনি নির্দেশনা দিয়েছেন।
সাংবাদিক জাকির হাজারীর নামে মিথ্যা অপবাদ এবং সংবাদ প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা। এঘটনার সুষ্ঠু বিচার বিচার দাবী করে সিনিয়র সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল ) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপি পেশ করেন স্থানীয়রা সাংবাদিকরা।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com