মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মোরেলগঞ্জে একমাত্র ব্রীজটি ভেঙ্গে পড়ায় হাজারো মানুষ চরম দুর্ভোগে

খুলনা প্রতিনিধি :

বাগেরহাটের মোরেলগঞ্জে বারইখালি ও বহরবুনিয়া ইউনিয়নের সংযোগকারী এসবি বহরবুনিয়া বাজার সংলগ্ন ব্রীজটি ভেঙ্গে পড়েছে। ফলে এলাকার যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে হাজারো মানুষের অবর্ণনীয় দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

ঝূঁকিপূর্ণ অবস্থায় থেকে ব্রীজটি শনিবার(১৬ জুলাই) সকালে ভেঙ্গে পড়ে।ফুলহাতা, ঘষিয়াখালী থেকে মোরেলগঞ্জ উপজেলা সদরে পৌঁছানোর সড়কপথের একমাত্র সংযোগ ব্রিজ এটি । উপজেলার বারইখালি ও বহরবুনিয়া ইউনিয়নে নদীর তীর ঘেষা এসবি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখভাগের কাটাখালের উপরে নির্মিত এ ব্রীজটি দিয়ে বহরবুনিয়া ইউনিয়নের ফুলহাতা, ঘষিয়াখালীগামী লোকজনের যাতায়াত রয়েছে।

নদীরপাড় ঘেষা রাস্তাটি বিভিন্ন ঘূর্ণিঝড়ের কবলে পড়ে বেহাল দশা হয়ে পড়ে রয়েছে দীর্ঘ বছর ধরে। মোরেলগঞ্জ ফেরিঘাট থেকে শুরু হয়ে বারইখালি ও বহরবুনিয়া ইউনিয়নের কাটাখালের মধ্যে সর্বমোট ৫ টি সংযোগ ব্রিজ রয়েছে। সেগুলো ফুলহাতা বাজার হয়ে ঘষিয়াখালী গিয়ে মিলেছে। ইতোমধ্যেই এগুলোর প্রধান ৩ টি ঢালাই ব্রীজ ভেঙ্গে পড়েছে । ফলে এসব এলাকার বেশিরভাগ লোকজন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন ট্রলার বা নৌকায়। উন্নায়নের ছোঁয়া না পাওয়া এসব এলাকার রাস্তাঘাটগুলি এখন চলাচলের একদমই অনুপযোগী হয়ে পড়েছে।

উপরন্তু মোরেলগঞ্জ সদর ও ঘষিয়াখালী যাবার সংযোগ এ ব্রীজটি ভেঙ্গে পড়ায় এই দুর্ভোগ আরো কয়েকগুন বেড়ে গেছে বলে জানান স্থানীয়রা। তারা বলছেন, প্রতিদিন এই ব্রীজটি দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত। এছাড়াস্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদেরও অসুবিধা হচ্ছে স্কুল কলেজে পৌঁছাতে। ব্রীজটি ভেঙ্গে পড়ার কারণেচলাচল করতে পারছেনা কোন ধরনের সাধারণ যানবাহন । ফলে এসব এলাকার লোকজনের মোরেলগঞ্জ সদরে পৌঁছাতে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ।কর্মজীবীদের সময়মতো কর্মস্থলে পৌঁছাতে না পারার কারণে ব্যাহত হচ্ছে তাদের স্বাভাবিক কাজকর্ম ।বিভিন্ন ঘূর্ণিঝড় এবং নদীর তীব্র্র স্রোতে অতিরিক্ত ভাঙ্গনের ফলে ইতোমধ্যেই এসব এলাকার কাঁচা রাস্তাগুলি ভেঙ্গে গিয়ে হাজার হাজার ঘরবাড়ি সহ কয়েকশত মাছের ঘের তলিয়ে লক্ষ-লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দারা।

এদিকে এসব দুর্ভোগ লাঘবে জনপ্রতিনিধিরা বছরের পর বছর শুধুমাত্র প্রতিশ্রতির মধ্যেই রয়েছেন বলে এ এলাকার ভুক্তভোগী জনসাধারণ জানান।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম বলেন, চলাচলের জন্য ব্রীজটি জরুরি মেরামতের ব্যবস্থা করা হচ্ছে। উর্ব্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পেলে ব্রিজটি পুণনির্মাণ করা হবে।তবেএলাকাবাসীর দাবি, জরুরি ভিত্তিতে এ ব্রীজটি সহ এ এলাকার ভেঙ্গে যাওয়া ব্রিজ-পুল ও রাস্তাগুলো সংস্কার করে এলাকার মানুষের দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট সবাই এগিয়ে আসবেন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com