বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দোহারে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেনের পাল্টা সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিদি :

আসন্ন দোহার উপজেলা পৌরসভার নির্বাচনকে ঘিরে দোহার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন এর বিরোদ্ধে একজন মেয়র প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা করার অভিযোগে মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল, মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, জামাল উদ্দিন ও আব্দুল রহমান আকন্দ সংবাদ সম্মেলন করেছেন। সেই সংবাদ সম্মেলনকে তীব্র প্রতিবাদ করেছেন দোহার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন

আলমগীর হোসেন বলেন, নির্বাচনকে ঘিরে চার জন মেয়র প্রার্থী সাংবাদিকদের ডেকে সংবাদ সম্মেলন করেছেন। তারই পরিপ্রেক্ষিতি আমি তার তীব্র প্রতিবাদ করছি। এই চারজন প্রার্থী সংবাদ সম্মেলন করে আমার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করেছে। যা সম্পূর্ণ অসত্য, যা তথ্য পরিবেশনের শামিল।

তিনি আরোও বলেন, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেনও পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেন। এসময় তিনি বলেন, তারা যেসকল অভিযোগ করেছেন তা একেবারে ভিত্তিহীন। এই নির্বাচন সুষ্ঠ ও নিরোপেক্ষ নির্বাচন হবে। এখানে কোন দল বা ব্যক্তি কোন ধরনের প্রভাব ফেলবে না। সেই সাথে তিনি আলমাছ উদ্দিনকে সমর্থন দিয়েছি স্বীকার করে বলেন, আওয়ামীলীগের গঠনতন্ত্রে এমন কিছু নেই যে আমি কোন ব্যক্তিকে সাপোর্ট করতে পারবো না। আমি সকল নিয়মকানুন মেনে কাজ করছি। তিনি আরও বলেন, যদি আমি কোন প্রভাব বিস্তার করি বা নির্বাচনের অচরণবিধি লঙ্ঘণ করি তবে আমার বিষয়ে লিখিত অভিযোগ করলে আমি তার জবাব দেব।

এই নির্বাচন যেহেতু নির্দলীয় নির্বাচন তাই আমি দলের সভাপতি হিসেবে এই নির্বাচনে প্রার্থীদের ভেতর থেকে যারা আওয়ামী লীগ করেন তাদের মধ্যে থেকে যেকোন একজন প্রার্থীকে আমি সমর্থন দিতেই পারি। আর দলীয় ভাবে এতে আমার কোন বাধা নাই। বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী এইটা বৈধ এবং বৈধ ভাবেই আমি আলমাছ কমিশনারকে সমর্থন জানিয়েছি।

তিনি আরোও বলেন, এই নির্বাচন শতভাগ সফল একটি নির্বাচন হবে বাংলাদেশে এবং সমস্ত বাংলাদেশ দেখবে দোহার পৌরসভা নির্বাচন জনগনের অংশ গ্রহনের মাধম্যে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং জনগন তাদের ভোটাধীকার প্রয়োগ করবে বলে তিনি জানান।

দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেনও পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেন। এসময় তিনি বলেন, তারা যেসকল অভিযোগ করেছেন তা একেবারে ভিত্তিহীন। এই নির্বাচন সুষ্ঠ ও নিরোপেক্ষ নির্বাচন হবে। এখানে কোন দল বা ব্যক্তি কোন ধরনের প্রভাব ফেলবে না। সেই সাথে তিনি আলমাছ উদ্দিনকে সমর্থন দিয়েছি স্বীকার করে বলেন, আওয়ামীলীগের গঠনতন্ত্রে এমন কিছু নেই যে আমি কোন ব্যক্তিকে সাপোর্ট করতে পারবো না। আমি সকল নিয়মকানুন মেনে কাজ করছি। তিনি আরও বলেন, যদি আমি কোন প্রভাব বিস্তার করি বা নির্বাচনের অচরণবিধি লঙ্ঘণ করি তবে আমার বিষয়ে লিখিত অভিযোগ করলে আমি তার জবাব দেব।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com