মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ফরিদগঞ্জে অসহায় নারীর বসতভিটা দখলের অভিযোগ

ফরিদগঞ্জ প্রতিনিধি :

ফরিদগঞ্জে লিলুপা বেগম (৫০) নামে এক অসহায় নারীর বসতভিটা স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় একই বাড়ির বাসিন্দা কর্তৃক দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী নারী ফরিদগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। উপজেলার চর দুঃখীয়া পূর্ব ইউনিয়নের পূর্ব সন্তোষপুর গ্রামের কমর উদ্দিন বেপারী বাড়ীতে এ ঘটনা ঘটে।

২৭ জুলাই বুধবার সকালে সরেজমিনে জানা গেছে, দীর্ঘদিন ধরে লিলুপা বেগমের সঙ্গে একই বাড়ির বাসিন্দা শরীফ হোসেন গংদের সাথে সম্পত্তিগত বিরোধ চলমান রয়েছে। অসহায় নারী লিলুপা বেগমের বসতভিটার আংশিক অংশ শরীফ হোসেন গংরা দখলের উদ্দেশ্যে নানাভাবে হুমকি প্রদান করে আসছেন। এক পর্যায়ে স্থানীয় প্রভাবশালীদের ইন্দনে ভুক্তভোগীর বসতঘরের চালা’র অংশ নষ্ট করে অভিযুক্তরা পাকা ভবন নির্মান করছে। শুধু তাই নয়, বেশ কয়েকটি পরিবারের বসবাসকৃত বাড়িটির প্রবেশ পথও দখল করে নিয়েছে অভিযুক্তরা, এনিয়ে ওই বাড়ির বাসিন্দাগণসহ স্থানীয় সচেতন মহলও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

বিষয়টি নিয়ে ভুক্তভোগী লিলুপা বেগম বলেন, আমি অসহায় মানুষ, সংশ্লিষ্ট প্রশাসনের কাছে ন্যায়বিচার কামনা করছি।
অভিযুক্ত শরীফ হোসেন’র সাথে কথা হলে তিনি বলেন, আমি আমার সম্পত্তির উপর বিল্ডিং করছি।

বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার সহকারী উপ-পুলিশ সাইফুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে সরেজমিন গিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়ে দু’পক্ষের কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলা হয়েছে। আইনশৃঙ্খলার অবনতি যাতে না ঘটে, তাই উভয়পক্ষের মানিত সালিশগণ ও স্থানীয় জনপ্রতিনিধি সমন্বয়ে সমাধান করে বসত নির্মান করার জন্য বলেছি।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com