মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি ৮ জন কচুয়ায় বাড়ছে ডেঙ্গু রোগী, ছুটছেন হাসপাতালগুলোতে

কচুয়া উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে চকিৎিসাধীন ডঙ্গেু আক্রান্ত রোগী

কচুয়া প্রতিনিধি :

বর্ষায় সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। দিনের পর দিন ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার (১১ জুলাই) কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগে আক্রান্ত ৮ রোগী ভর্তি হয়।

ভর্তিকৃতরা হচ্ছে- উপজেলার মনোহরপুর গ্রামের নূর আলম (৩০), সাবিনা বেগম (৪৫), ও হাশেম (৩৫), সিংআড্ডা গ্রামের শামছুনন্নাহার (২৮), কোয়া চাঁদপুর গ্রামের ফরহাদ (১৪), ডুমুরিয়া গ্রামের মহিউদ্দিন (২৯), চারটভাঙ্গা গ্রামের মামুন (২৫), ধলি কচুয়া গ্রামের বৃষ্টি রানী (৭০)। ডেঙ্গু আক্রান্ত রোগীর ভর্তির বিষয়টি নিশ্চিত করে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সোহেল রানা।

রোগীর স্বজনরা জানান, তারা দীর্ঘদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিলেন। তাদের জ্বর না কমায় চিকিৎসার জন্য কচুয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে ভর্তি হওয়ার পর চিকিৎসকরা তাদের পরীক্ষা করে তারা ডেঙ্গু আক্রান্ত বলে জানতে পারেন।
হাসপাতালের নার্সরা জানান, ভর্তি রোগীরা কয়েকদিন আগে জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তাদের রক্ত পরীক্ষা করলে ডেঙ্গু শনাক্ত হয়। বর্তমানে তাদের হাসপাতালের দ্বিতীয় তলার পুরুষ ওয়ার্ডে এবং মহিলা ওয়ার্ডে মশারি টানিয়ে চিকিৎসাসেবা দিতে দেখা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মো. সোহেল রানা জানান, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গুতে আক্রান্ত ৩২জন রোগী ভর্তি হয়েছে। তবে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা আরো অনেক বেশি। অনেক রোগীই প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিয়ে থাকেন।

এ চিকিৎসা অনেক ক্ষেত্রেই যথাযথ চিকিৎসা হয় না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজন কুমার দাস বলেন, মেডিকেল ডেঙ্গু রোগী দিন দিন বৃদ্ধি পাওয়ায় এই হাসপাতালে পুরুষ ও নারী ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া আলাদা করে ডেঙ্গু রোগীদের জন্য হেল্প ডেস্ক খোলা হয়েছে।

হাসপাতালের জরুলি বিভাগ জানায়, তারা ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে। এ পর্যন্ত হাসপাতাল থেকে ২৪ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com