মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দেশের সব মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

মেঘনা পোস্ট ডেস্ক রিপোর্ট

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন—সকল শহীদ ও মৃত বীর মুক্তিযোদ্ধাদের কবর সারা দেশে একই ডিজাইনে নির্মাণ করা হবে। যাতে ভবিষ্যত প্রজন্ম শত বছর পরও কবর দেখেই চিনতে পারে এটা বীর মুক্তিযোদ্ধার কবর। একই সঙ্গে বাংলাদেশের রাস্তা ঘাট ব্রিজ কালভার্ট ও প্রতিষ্ঠানের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আজ শনিবার (২ মার্চ) ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশে মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা ও মহানগর ইউনিট কমান্ড আয়োজিত সংবর্ধনা ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন—বীর মুক্তিযোদ্ধারা এখন নূন্যতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। এ ছাড়া অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করে দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন— ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর এদেশের বীর মুক্তিযোদ্ধারা ভয়ে কথা বলতে পারত না। অনেকে তাদের মুক্তিযুদ্ধের সপক্ষে যে সমস্ত প্রমাণাদি ছিল তা পুড়ে ফেলেছেন, মাটিতে পুঁতে রেখেছেন, অনেকে লুকিয়ে রেখেছেন। মুক্তিযুদ্ধে পরাজয়ের গ্লানি স্বাধীনতাবিরোধী অপশক্তিরা এখনো ভুলে যায়নি তারা এখনো দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। তাই সব বীর মুক্তিযোদ্ধাকে এক হয়ে তাদের এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।

অনুষ্ঠানে ঢাকা জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ মিয়ার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, মোহাম্মদ সালাহ উদ্দিন, প্রফেসর ডা. আব্দুস সালাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার মাহামুদুল হক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com