মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

কেন্দুয়ায় বন্যার পানিতে ভেসে এলো ঘোড়া !!

নেত্রকোনা প্রতিনিধি :

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের কাশিপুর গ্রামের কান্দিবাড়ি হাওড়ে মালিক বিহীন তিনটি ঘোড়া ঘোরাফেরা করতে দেখেন স্থানীয় লোকজন।

ঘোড়া তিনটি দেখতে ওই হাওরে এলাকার লোকজন ভিড় করেন। স্থানীয় লোকজন ধারণা করছেন এই ঘোড়া তিনটি হয়তো ভাটি এলাকা থেকে বন্যার পানিতে ভেসে এসেছে।
মালিক বিহীন এই ঘোড়া তিনটির মালিকের সন্ধানে এলাকার লোকজন।

বর্তমানে এই ঘোড়া গুলির দেখা শুনার দায়িত্বে আছেন, উপজেলার চিরাং ইউনিয়নের কাশিপুর গ্রামের মো. মোখলেস মিয়া।

এ বিষয়ে মোখলেস মিয়া বলেন, গত শনিবার (২ জুলাই) সকালে হাওরে গিয়ে এই ঘোড়া গুলি দেখতে পেয়ে স্থানীয় মানবাধিকার কর্মী হলি খানকে খবর দেই।

পরে তিনি এসে ঘোড়া গুলির ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। ঘোড়া গুলি মালিক না পাওয়া পর্যন্ত আমি ঘোড়া গুলির দেখা শুনার দায়িত্ব পালন করছি।

এদিকে কেন্দুয়া উপজেলা মানবাধিকার কর্মী হলি খান তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোড়া গুলি ছবিসহ একটি লেখা পোস্ট করেন, এতে তিনি উল্লেখ করেন, “কেন্দুয়া উপজেলাধীন চিরাং ইউনিয়ন এর অন্তর্গত কাশিপুর গ্রামের (কান্দিবাড়ি হাওড়ে) গতকাল বিকাল হতে তিনটি ঘোড়া মালিকবিহীন ঘোরাফেরা করছে। ধারণা করা যাচ্ছে, বন্যার কারণে ভাটি এলাকা থেকে বন্যার পানিতে ভেসে এসেছে ঘোড়াগুলো।

প্রকৃত ঘোড়ার মালিক সন্ধানে কেন্দুয়া উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি”।

এই লেখা পোস্ট করার পর থেকে ঘোড়া গুলি দেখতে মানুষের ভিড় জমে ওই হাওরে। কিন্তু ঘোড়া গুলির মালিক বলে কেউ দাবী করছেন- না।

কেন্দুয়ার মানবাধিকার কর্মী হলি খান বলেন, গত শনিবার ( ২ জুলাই) সকাল থেকে ওই হাওরে ঘোড়া গুলি অবস্থান করছেন এমন খবর পেয়ে ওই হাওরে গিয়ে ঘোড়া গুলি ছবি তুলে ফেসবুকে পোস্ট করি।

ঘোড়ার ছবি সহ ফেসবুকে পোস্ট করার তিন দিন হয়ে গেল, কিন্তু এখনো মালিক পাওয়া যাচ্ছে-না। তাই ধারণা করা হচ্ছে বন্যার পানিতে ভাটি অঞ্চল থেকে ঘোড়া গুলি ভেসে এসেছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com