মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

হাতিয়ায় ‌ ইলিশের নৌকা ডাকাতির ঘটনায় অস্ত্র সহ ৫ডাকাত আটক

 হাতিয়া প্রতিনিধি :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া চেয়ারম্যান ঘাট থেকে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মৌলভীর চরের উত্তরে মেঘনা নদী থেকে শুক্রবার ভোররাতে তাঁদের আটক করা হয়।

হাতিয়া থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোঃ আমির হোসেন জানান , ভোররাত ৪টার দিকে ভোলার দৌলতখান থানার চরপাতা এলাকার ৫০ বছর বয়সী সিরাজ মাঝি ছয় মাঝি-মাল্লা নিয়ে মেঘনায় মাছ ধরে হাতিয়া চেয়ারম্যান ঘাটের উদ্দেশ্যে রওনা দেন। মৌলভীর চরের উত্তরে মেঘনা নদীতে পেছন দিক থেকে একটি বোটে আসা ডাকাত দল সিরাজ মাঝির নৌকায় হামলা চালান। হামলার চলার সময় ডাকাত দলের পাঁচ সদস্য পানিতে পড়ে যান।

জানাযায় ডাকাতদের ব্যবহৃত বোটটির নষ্ট হয়ে গেলে ডাকাতরা সিরাজ মাঝিকে অস্ত্র মুখে জিম্মি করে মাঝির বোট নিয়ে পালিয়ে যান। এ সময় সিরাজ মাঝির বোটের অন্য মাঝি-মাল্লারা ডাকাতদের নষ্ট হওয়া বোটটিতে উঠে যায়। পরে সিরাজ মাঝির নৌকার লোকজনে চিৎকার করলে পেছন থেকে ছুটে আসে অপর একটি বোট। সে বোটের সহায়তায় ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করা হয়।
আটককালে ডাকাতদের হেফাজত থেকে ২টি দা, ২টি লোহার পাত এবং ১টি চাপাতি উদ্ধার করা হয়। পরবর্তী জেলেরা নৌ পুলিশ ও কোস্টগার্ডকে খবর দিলে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের আটক করে।
আটক জলদস্যুরা হলেন— বরিশালের হিজলা উপজেলার চর হিজলা গ্রামের আফজাল রশিদ হাওলাদারের ছেলে মো. জামাল (২০), ধুলকলা গ্রামের আলাউদ্দিন বারির ছেলে নজরুল ইসলাম (১৬), একই গ্রামের আব্দুর রব বেপারীর ছেলে হাসান (২৭), বরিশালের মেহেন্দীগঞ্জের আশরাফ আলীর ছেলে শামীম (১৬) ও সাভার জেলার ধামরাই উপজেলার সোয়াপুর গ্রামের আলতাফ বারির ছেলে মাইদুল (২২)।

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক হওয়া ডাকাত সদস্যদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নৌ-পুলিশ ও কোস্ট গার্ড সিরাজ মাঝিসহ তাঁর বোটটি উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রেখেছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com