রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন আলোচনা সভা

ঠাকুরগাঁ প্রতিনিধি :

সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার ( ৪ অক্টোবর) সকালে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ সভাকক্ষে বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বালিয়াডাঙ্গী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল সিদ্দিকের সঞ্চালনায় বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার এর সভাপতিত্বে জাতীয় কন্যাশিশু দিবস– ২০২২ উদযাপন উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন — বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলী আসলাম জুয়েল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বালিয়াডাঙ্গী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া পারভীন, থানার তদন্ত কর্মকর্তা আব্দুল আল মামুন শাহ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা নাসিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোশারফ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল চন্দ্র রায়, প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন সাংবাদিক বৃন্দ, উপজেলা কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক-শিক্ষার্থী সহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন । এ সময় বক্তারা বলেন, নারীর সার্বিক অগ্রযাত্রা নিশ্চিত করতে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং প্রতিরোধসহ সামাজিক ও পারিবারিক বৈষম্য ও নির্যাতন থেকে কন্যা শিশুদের সুরক্ষিত রাখতে হবে। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কন্যা শিশুদের যথাযথ শিক্ষা, অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য। কন্যা শিশুদের বিকশিত হওয়ার সুযোগ নিশ্চিত করা গেলে, তারা যোগ্য ও দক্ষ নাগরিক হয়ে উঠবে।

নারীরা ও সফল হতে পারে উদাহরণ দিয়ে বক্তব্য বলেন অতিসম্প্রতি সাফ ফুটবলে বাংলাদেশ নারী ফুটবল টিম চ্যাম্পিয়ন হয়ে পুরো জাতিকে তথা বাংলাদেশকে গর্বিত করেছে। এ অর্জন ঠাকুরগাঁও জেলার মেয়েদেরও অবদান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com