মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

খেজুর নিয়ে সুখবর দিলেন: বাণিজ্য প্রতিমন্ত্রী

মেঘনা পোস্ট ডেস্ক রিপোর্ট

সামনে পবিত্র রমজান মাস। এর আগে খেজুর নিয়ে সুখবর দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বললেন—দেশে বাণিজ্যিক বস্তায় আমদানি করা জাইদি খেজুরের শুল্ক ও ট্যারিফ হ্রাস করা হয়েছে।

শনিবার (২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘দি অ্যাসোসিয়েশন অব গ্রাসরুট উইমেন এন্ট্রাপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।
বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন—দু—তিন দিনের মধ্যে খেজুরের পাইকারি ও খুচরা মূল্য নির্ধারণ করে দেওয়া হবে। আশা করি, যৌক্তিক মূল্যেই সাধারণ মানুষ রমজানে খেজুর কিনতে পারবেন।

পেঁয়াজ প্রসঙ্গে টিটু বলেন—চলতি সপ্তাহে ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসবে। ফলে বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে থাকবে। এ ছাড়া আগামী দু—এক দিনের মধ্যে খুচরা বাজারে ভোজ্যতেল প্রতি লিটার ১৬৩ টাকা দরে বিক্রি শুরু হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন—১ মার্চ থেকে মিলগেটে সর্বোচ্চ খুচরা মূল্য ১৬৩ টাকায় ভোজ্যতেল সরবরাহ শুরু হয়েছে। খুচরা বাজারে এর প্রভাব পড়তে দু—একদিন সময় লাগতে পারে। গতকাল থেকে এ বিষয়ে তদারকি শুরু হয়েছে। আজও প্রতিটি তেলের মিলে আমাদের টিম গেছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com