রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সোনারগাঁয়ে রহিম স্টীলে ট্রান্সফরমা বুস ফেটে অগ্নিকান্ড

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর নয়া বাড়ি এলাকায় রহিম স্টীল নামের একটি কোম্পানিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বৈদ্যুতিক ট্রান্সফরমা বুস ফেটে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের খবর পেয়ে কাঁচপুর ব্রীজ মডার্ণ ফায়ার স্টেশনের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন প্রকার ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ। ঘটনার সময় রহিম স্টীলে কর্মরত শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে আতংঙ্ক ছড়িয়ে পড়ে।
জানা যায়, উপজেলার কাঁচপুর নয়াবাড়ি এলাকায় অবস্থিত রহিম স্টীল কোম্পানির অভ্যান্তরে রহিম এনার্জি লিমিটেডে সকাল সাড়ে ৮টার দিকে হঠ্যাৎ বিকট শব্দ হয়ে বৈদ্যুতিক ট্রান্সফরমা বুস ফেটে আগুন ধরে যায়।

এসময় আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে। খবর পেয়ে কাঁচপুর মডার্ণ ফায়ার স্টেশনের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে আগুনে একটি বৈদ্যুতিক ট্রান্সফরমা ক্ষতিগ্রস্থ হলে বড় ধরনের কোন ক্ষতি হয়নি।

রহিম স্টীলের শ্রমিক কবির হোসেনের সাথে কথা বলে জানা গেছে, সকালে সাড়ে ৮টার দিকে রহিম স্টীলের ভেতরে হঠ্যাৎ বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়। এতে রহিম স্টীলে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারী আতঙ্কিত হয়ে পড়ে।

আগুন লাগার ৫ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে বড় ধরনের কোন ক্ষতি হয়নি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আধাঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে একটি বৈদ্যুতিক ট্রান্সফরমা ক্ষতিগ্রস্থ হলে হাতহতের কোন ঘটনা ঘটেনি

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com