রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বড়লেখার লোকালয়ে অজগর, মাধবকুন্ড ইকোপার্কে অবমুক্ত

সিলেট প্রতিনিধি :

মৌলভীবাজারে বড়লেখায় লোকালয়ে ধরা পড়লো প্রায় ২০ কেজি ওজনের ১৫ ফুট লম্বা একটি অজগর সাপ ।

২১ জুলাই বৃহস্পতিবার অজগর সাপটি উদ্ধার করে বনবিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর ডিমাই ষাটমার পার এলাকায় বিশাল আকারের একটি অজগর সাপ দেখে স্থানীয় লোকজন ভয়ে তাকে মেরে ফেলার প্রস্তুতি নেন। এসময় গ্রামের ছালু মিয়ার ছেলে হাসান আহমদ দুখন তাদের কবল থেকে সাপটিকে উদ্ধার করে নিজের বাড়িতে নিয়ে রাখে। পরে সে ঘটনাটি বনবিভাগকে অবহিত করার জন্য পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর শরনাপন্ন হয়। পৌরমেয়র বিষয়টি বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় বনসংরক্ষক রেজাউল করিম চৌধুরীকে অবহিত করেন। তার নির্দেশে হাকালুকি হাল্লা ফরেষ্ট ক্যাম্পের ইনচার্জ মোতাহার হোসেন বৃহস্পতিবার বিকেলে হাসান আহমদ দুখনের বাড়ি থেকে অজগর সাপটি উদ্ধার করে বনাঞ্চলে অবমুক্ত করেন।

মোতাহার হোসেন জানান, হাসান আহমদ দুখন অত্যন্ত সাহসিকতার সাথে সাপটিকে উদ্ধার করে নিজের বাড়িতে রাখেন। তিনি এগিয়ে না গেলে লোকজন সাপটিকে মেরে ফেলত। অবমুক্ত করতেও তিনি যতেষ্ট সহযোগিতা করেছেন।

এদিকে, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগ বৃহস্পতিবার বিকালের পরন মাধবকুন্ড ইকোপার্কে অজগর সাপটি অবমুক্ত করেছে। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসাইন, এসআই আাতউর রহমান, পর্যটন পুলিশের এসআই খলিলুর রহমান, মাধবছড়া বিট কর্মকর্তা মাহবুবুর রহমান, হাকালুকি হাল্লা ফরেস্ট ক্যাম্পের ইনচার্জ মোতাহার হোসেন প্রমুখ।

বড়লেখা রেঞ্জের বন কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, পৌর মেয়রের মাধ্যমে অজগর সাপ উদ্ধারের খবর পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগকে বিষয়টি অবহিত করেন। আজ বিকালের দিকে মাধবকুন্ড ইকোপার্কে সাপটি অবমুক্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com